NSOU PG ADMIT CARD DOWNLOAD

NETAJI SUBHAS OPEN UNIVERSITY

NSOU PG ADMIT CARD DOWNLOAD

PG ADMIT CARD DOWNLOAD

Download your Admit Cards for PG Term End Exam June/December 2023
Download your Admit Cards for BLIS Term End Exam December 2023

 

নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটির PG ( M.A. ) সকল ছাত্র-ছাত্রীদের ফাইনাল পরীক্ষা দেওয়ার জন্য এডমিট কার্ড ( Admit Card ) ডাউনলোড শুরু হয়েছে। সকল ছাত্রীদের এই অ্যাডমিট কার্ডটি ( Admit Card ) অবশ্যই ডাউনলোড ( Download ) করে নিতে হবে। তারপরে প্রিন্ট আউট ( Print Out )করে নিতে হবে।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনারা এডমিট কার্ড কে ডাউনলোড করতে পারবেন।

 

pg admit card download

 

 

BLIS ADMIT CARD DOWNLOAD

ফাইনাল পরীক্ষা দিতে যাওয়ার সময় আপনাদের অরিজিনাল এনরোলমেন্ট সার্টিফিকেট ( Original Enrollment Certificate ) এবং এডমিট কার্ড ডাউনলোড ( Admit Card ) করে প্রিন্ট আউট করে নিয়ে যেতে হবে । এ দুটি না থাকলে আপনারা কিন্তু পরীক্ষা দিতে পারবেন না ।

 

আপনার এডমিট কার্ডে ( Admit Card ) রোল নম্বর (Roll No ) লেখা থাকবে সেই রোল নম্বরটি আপনাকে আপনার পরীক্ষার খাতায় লিখতে হবে এবং এনরোলমেন্ট নম্বরটাও ( Enrollment Number ) লিখতে হবে।

আপনার কোন সেন্টারে পরীক্ষা পড়েছে সেই অ্যাডমিট কার্ডেই লেখা থাকবে।

 

পরীক্ষার্থীর জন্য নির্দেশিকা

1) অনুগ্রহ করে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার সময়সূচী দেখুন।

2) বৈধ “অ্যাডমিট কার্ড” এবং আসল “এনরোলমেন্ট সার্টিফিকেট কাম আইডেন্টিটি কার্ড” ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

3) পরীক্ষার্থীকে পরীক্ষার সময়সূচী কঠোরভাবে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

4) পরীক্ষা শুরুর জন্য নির্ধারিত সময়ের আধা ঘন্টা আগে পরীক্ষা কেন্দ্রের দরজা খোলা হবে।

৫) পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা পর কোনো পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষার্থী যদি পরীক্ষার হল ত্যাগ করতে চান, তবে তিনি পরীক্ষা শুরুর এক ঘন্টা পরে উত্তরপত্র সহ প্রশ্নপত্র জমা দিয়ে চলে যেতে পারেন।

6) পরীক্ষার্থীদের সতর্ক করা হয় যে পরীক্ষার সময় অন্যায্য উপায়ের কোনো প্রচেষ্টা তাদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থার জন্য দায়ী করা হবে।

7) পরীক্ষার ভিতরে মোবাইল ফোন এবং কোনো ইলেকট্রনিক ডিভাইস (চালু বা বন্ধ) নেওয়া যাবে না হল। অন্যথায়, এটি জব্দ করা হবে এবং তাদের শাস্তিমূলক ব্যবস্থা অনুসারে দায়বদ্ধ করা হবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম।

8) পেন, পেন্সিল সাধারণ ক্যালকুলেটর (যদি প্রয়োজন হয়), জ্যামিতিক আইটেম (যদি প্রয়োজন হয়) ছাড়া অন্য কিছু পরীক্ষার টেবিলে রাখা কঠোরভাবে নিষিদ্ধ।

9) পরীক্ষার্থীকে বাংলা বা ইংরেজিতে উত্তর দিতে হবে। একটি নির্দিষ্ট উত্তর লিপিতে ভাষার মিশ্রণ গ্রহণযোগ্য নয়। এই ক্ষেত্রে, মূল্যায়নের জন্য যেকোনো একক ভাষার উত্তর গ্রহণ করা হবে।

10) পরীক্ষার্থীকে অবশ্যই প্রশ্নপত্র এবং উত্তরের স্ক্রিপ্টে মুদ্রিত নির্দেশাবলী কঠোরভাবে অনুসরণ করতে হবে।

11) উপরে উল্লিখিত নিয়মগুলি ছাড়াও, পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের অন্যান্য পরীক্ষার নিয়মগুলি কঠোরভাবে অনুসরণ করা উচিত।

 

*****************************************************************************************************************************************************************************

 

NSOU PG ADMIT CARD DOWNLOAD

NSOU PG ADMIT CARD DOWNLOAD

#NSOU_PG_FINAL_EXAM_ADMIT_CARD_DOWNLOAD #nsou #pg_admit_card #nsou_pg_final_exam #admit_card_download_link #nsou_pg_final_exam_admit_card_download_link #netaji_subhas_open_university #netaji_open_admit_card_download #nsou_pg_admit_card_2024 #admit_card_nsou

nsou pg admit card 2024

nsou pg admit card download link 2024

www.wbnsou.ac.in admit card download

pcdpcal.com nsou admit card download

#nsou_pg_admit_card_download

Evergreen Tutorial

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *